কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কৃষকের ধান কেটে দিয়ে বাড়ীতে পৌছে দেন উখিয়া ছাত্রলীগ

কক্সবাজারের উখিয়ায় করোনা ভাইসারের কারনে শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ কারনে কৃষকের মাথায় নানান চিন্তা। কবে তাদের বাড়ীতে ধান তুলতে পারবে। এমন এক সময়ে উখিয়ার প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ উখিয়া উপজেলা শাখা। মানবিক বিপর্যয়ে টাকার অভাবে ধান কাটাতে না পারায় কৃষকের ধান কেটে দিয়ে বাড়ীতে পৌছে দেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

ছাত্রলীগ নেতা কর্মীরা বিনা পয়সায় এ কাজ চালিয়ে যাবেন  বলে এ প্রতিনিধিকে জানান। বাংলাদেশ  আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পরামর্শক্রমে কৃষকের পাশে দাঁড়িয়েছি।

শুক্রবার সকাল থেকে দুপুর পযর্ন্ত উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি এলাকার কৃষক শাহ আলমের তিন বিঘা ধান কেটে দেন ছাত্রলীগের  নেতাকর্মীরা।

এ ধান কাটা কাযর্ক্রমে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইব্রাহীম আজাদ। তার সাথে ছিলেন বিভিন্ন ইউনিটের ৩২জন। কৃষক শাহ আলম বলেন আমি কয়েকদিন ধরে ধান কাটার শ্রমিক খোঁজ ছিলাম।

ছাত্রলীগের এক কর্মীর সহযোগীতায় উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইব্রাহিম আজাদ কে ফোন দিই। আজ শুক্রবার এসে ধান কেটে দেন। তিনি আরো বলেন তাদের কিছু দিতে হয়নি।

এ ব্যাপারে  উখিয়া উপজেলা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইব্রাহীম আজাদ বলেন, কৃষকের ফোন পাওয়ার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে বাড়ীতে পৌছেদেন।

শুক্রবার এক কৃষকের তিন বিঘা ধান কেটে দেওয়া হয়। পরবর্তীতে বাকী কৃষকদের ধান কেটে দেবে ছাত্রলীগ।

পাঠকের মতামত: